আজ, বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:০৭

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

২৫ ডিসেম্বর এড আছাদুজ্জামান এমপি’র ৩০ তম মৃত্যুবার্ষিকী

মাগুরা প্রতিদিন : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সংসদ সদস্য আছাদুজ্জামানের ৩০ তম মৃত্যুবার্ষিকী ২৫ ডিসেম্বর সোমবার।

এড আছাদুজ্জামান মাগুরা থেকে নির্বাচিত ৪ বারের সংসদ সদস্য নির্বাচিত। জাতীয় সংসদের বিরোধী দলীয় পার্লামেন্টারী বোর্ডের সচিব প্রয়াত এই নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে সোমবার সকালে শহরের ভায়না পৌর কবরস্থানে মরহুমের কবর জিয়ারতসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে স্মরণ সভা, দোয়া মাহফিল ও শহীদ সৈয়দ আতর আলী গণগ্রন্থার মিলনায়তনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

এছাড়া তার নিজ গ্রাম মহম্মদপুর উপজেলার মৌলভী জোকা গ্রামে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 

মহান মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠক ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তৎকালিন মাগুরা মহকুমা সর্বদলীয়  সংগ্রাম পরিষদের আহবায়ক ছিলেন।

১৯৭০ সালের নির্বাচনে তিনি পুর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের এম.পিএ  নির্বাচিত হন।  এছাড়া মাগুরা-২ আসন থেকে ১৯৭৯, ১৯৮৬ এবং ১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৩ সালের ২৫ ডিসেম্বর বর্ষিয়ান এই রাজনীতিবিদের মৃত্যু হয়।

১৯৬৫ সালে তিনি মাগুরা মহকুমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৬ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।

১৯৩৫ সালের ১১ই নভেম্বর মাগুরার মহম্মদপুর উপজেলার মৌলভী জোকা গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology